বিয়ে - রেহনুমা বিনতে আনিস বাংলা ইসলামিক ই বই-Islamic E- Book


বিয়ে - রেহনুমা বিনতে আনিস বাংলা ইসলামিক ই বই-Islamic E- Book

বিয়ে বইটি বাংলাদেশি লেখিকা রেহনুমা বিনতে আনিস লিখিত বিয়ে সংক্রান্ত বই।  বিয়ে- ছােট্ট একটি শব্দ, কিন্তু এর সাথে জড়িয়ে থাকে অনেক আশা, অনেক স্বপ্ন । এ কেবল দু’জন ব্যাক্তির নয়, বরং দু’টি পরিবার এবং অনেক ক্ষেত্রে দু'টি গােষ্ঠীর সম্পর্কের নির্ণায়ক । একটি মেয়ের যখন বিয়ে হয় তখন কেবল একজন পুরুষই নয় বরং একটি পরিবারের মন জয় করার দায়িত্ব তার ওপর আপনা আপনিই এসে পড়ে। আর একটি অজানা পরিবেশে এসে স্বামী ও তার পরিবারের  মন জয় করা শুধু কঠিন ই নয়  মাঝে মাঝে অসম্ভব হয়ে পরে।  এইসব অনেক বিষয় কে খুব সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে বর্ণনা করেছেন লেখিকা।

বিয়ে - রেহনুমা বিনতে আনিস বাংলা ইসলামিক ই বই-Islamic E- Book


বইয়ের বিবরণ : 

বই :  বিয়ে
লেখকঃ রেহনুমা বিনতে আনিস
পৃষ্ঠা সংখ্যা :  ৮৭ পৃষ্ঠা
ফাইল সাইজ ৮.৭১ মেগাবাইট
সংগ্রহ  ইন্টারনেট থেকে
কৃতজ্ঞতাঃ বুক বিডি আর্কাইভ 
উপস্থাপনায়ঃ ইসলামিক ই বই 

লেখকের সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা : 

বিয়ে বইয়ের লেখিকার  এর জন্ম বাংলাদেশের চট্টগ্রামে। তিনি শৈশব অতিবাহিত করেছেন ঢাকায় এবং কৈশাের কাটিয়েছেন দুবায়ের আবুধাবী। পরিণত বয়স পার করেছেন ভারতে এবং বিয়ের পর তিনি ফিরে আসেন জন্মস্থান চট্টগ্রামে । দীর্ঘদিন কানাডায় প্রবাস জীবন কাটিয়ে বর্তমানে মালয়েশিয়াতে বসবাস করছেন লেখিকা । আদর্শিক , উদারপন্থী এবং জ্ঞানানুসন্ধানী পরিবারে রেশমের গুটির মতাে নিরাপদ ও পরিশীলিত পরিবেশে বেড়ে ওঠা এই লেখিকা । জীবনের পরবর্তী অংশে বন্ধুবান্ধব, পেশা, বিয়ে ইত্যাদির কারণে ব্যাপক সামাজিক সংস্পর্শে আসা। এই লেখিকা মূলত মুখচোরা বইপােকা। নানা রঙের অভিজ্ঞতার ঝুলি থেকে কিছু তুলে ধরার প্রয়াস এবং সমাজের নানদিক দিয়ে চিন্তাশীলতার বহিঃপ্রকাশ ঘটানাের জন্যই মাঝেমধ্যে টুকটাক লেখালেখি করেন । ইংরেজিতে অনার্স-মাস্টার্স এবং শিক্ষকতা করলেও বিশ্বসাহিত্য এবং জ্ঞানের কোনাে অঙ্গনে বিচরণে আপত্তি নেই তার । ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি অব চিটাগাং-এ শিক্ষকতা করেছেন দীর্ঘদিন আবুধাবীস্থ ইয়াং টাইমস ম্যাগাজিনে নিয়মিত লেখিকা হিসেবে লেখার হাতেখড়ি। মাঝে বহুদিন পড়াশােনার মগ্ন থাকার পর মূলত ছাত্রছাত্রীদের চাপাচাপিতে লেখালেখিতে ফিরে আসেন ।


“Disclaimer” 

১। আমাদের ( ইসলামিক ই-বই এর) উদ্দেশ্য মোটেও ধর্মীয় বিদ্বেষ ছড়ানো বা ব্যাক্তি বা প্রত্রিষ্ঠানিক ক্ষতি সাধন করা নয়। ২। আমাদের সাইট এ প্রকাশ করা বই গুলো আমরা কখনো নিজে PDF করে থাকি না করলেও অনুমোদন নিয়েই করা হয়ে থাকে। ৩। বইগুলো যেহেতু আমাদের ইন্টারনেট থেকে কালেক্টেড তাই প্রকাশনীর বা লেখকের আমাদের উপর কোন অভিযোগ গ্ণ্য হবে না, সেক্ষেত্রে যে বা যারা PDF টি করেছে তার কাছে আপনি /আপনারা ক্লেইম করতে পারেন। ৷
ধন্যবান্তে, ইসলামিক ই বই টীম!


ডাউনলোড করতে সমস্যা হলে বা কোন লিঙ্ক কাজ না করলে, দয়া করে কমেন্টে জানাবেন ৷


No comments:

Post a Comment

ইসলামিকই-বই

আমরা, ইন্টারনেট থেকে এই সমস্ত বইয়ের পিডিএফ সংগ্রহ করেছি। তবে আমরা সর্বদা কপিরাইট আইনকে শ্রদ্ধা করি। আমরা বইয়ের মালিক / প্রকাশকের কোনও ক্ষতি করতে চাই না এবং আমরা তাদের কঠোর পরিশ্রম / সৃজনশীলতাকে সম্মান করি। আপনি যদি আমাদের ওয়েবসাইটে প্রকাশিত যে কোনও বইয়ের মূল লেখক / মালিক / প্রকাশক হন এবং বইটি প্রকাশের ক্ষেত্রে আপনার আপত্তি থাকে তাহলে দোয়া করে আমাদের সাথে যোগযোগ করুন। আমার অবশ্যই 48 ঘন্টার মধ্যে বইটি বা বইগুলি সরিয়ে ফেলবো। ধন্যবাদ।




Contact Us

Name

Email *

Message *